সমাচার ওয়েবডেস্ক : মাসের শুরুতেই আরও একবার সমস্যায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা। সোমবার সপ্তাহের প্রথম দিন, একই সঙ্গে মাসেরও প্রথম কর্মব্যস্ত দিনে সকাল থেকেই ভোগান্তির শিকার হলেন SBI- এর লক্ষ লক্ষ গ্রাহক। একাধিক গ্রাহকদের অভিযোগ, সকাল থেকেই এদিন সার্ভারে সমস্যা রয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। আর সেই কারণেই UPI, নেট ব্যাঙ্কিং, ইওনো-র মতো পরিষেবা নিতে পারছেন না গ্রাহকেরা।
উল্লেখযোগ্য বিষয় হল, এমনটা যে হতে পারে এমন কোনও তথ্য SBI- এর তরফে আগে থেকে জানানো হয়নি। ফলে সেক্ষেত্রে তৈরি হতে পারতেন গ্রাহকেরা। একাংশ নাগরিকের বক্তব্য, দেশে UPI -এর ব্যবহার বহুল বেড়েছে। প্রতি মাসেই নয়া রেকর্ড সামনে আনছে খোদ সরকার। সেখানে SBI -এর মতো দেশের বৃহত্তম ব্যাঙ্কের সার্ভের সমস্যা যে নাগরিকদের কতটা বিপাকে ফেলতে পারে তা বলাই বাহুল্য।
এর আগেও মাসের একেবারে শুরুতে অর্থাৎ 1 এপ্রিল দেশে প্রায় 3 ঘণ্টারও বেশি সময় কাজ করেনি SBI -এর ইওনো, নেট ব্যাঙ্কিং, ইউপিআই এর মতো পরিষেবাগুলি। তবে তখন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে কয়েক ঘণ্টা আগে টুইট মারফত বিষয়টি স্পষ্ট করা হয়েছিল। যদিও সোমবার বেলা 12টা পর্যন্ত কোনও টুইট বার্তা SBI -এর তরফে করা হয়নি।
সোমবার SBI -এর সাধারণ গ্রাহকেরা সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। বেশ কিছু গ্রাহকেরা জানিয়েছেন, এরফলে তাঁরা ক্রেডিট কার্ডের বিল সঠিক ভাবে পেমেন্ট করতে পারছেন না। যার জেরে তাঁদের অনেক টাকাই ক্ষতি হচ্ছে।